আজ - বৃহস্পতিবার, ২৫ জুলাই ২০২৪
Bangla Edition

বিশেষ প্রতিবেদন

সম্পূর্ণ পৃথিবী নিয়ন্ত্রণ করছে মাত্র একটি আর্থিক প্রতিষ্ঠান।

আপনি নিজে শুনলেও অবাক হবেন সারা পৃথিবী নিয়ন্ত্রণ করছে একটি মাত্র আর্থিক প্রতিষ্ঠান। প্রতিষ্ঠানটি আস্তে আস্তে প্রত্যেকটি দেশের ভিতরে ঢুকে অর্থ ইনভেস্ট করার পাশাপাশি দেশটির ক্ষমতা নিজেদের আয়ত্তে নিচ্ছে। অর্থনৈতিক প্রতিষ্ঠানটির আর্থিক অবস্থা এতটাই বিস্তৃত যে বিশ্বের ক্ষমতাশীল বিভিন্ন দেশের অর্থের তুলনায় তাদের অর্থ অনেকটাই বেশি।

১০ মাস আগে

চাঁদে নতুন রেকর্ড গড়লো ভারত

চাঁদে পদার্পণ এর মাধ্যমে নতুন রেকর্ড গড়লো ভারত। চাঁদের দক্ষিণ মেরুতে পদার্পণ করে ভারতের নতুন রেকর্ড। বিশ্বের প্রথম দেশ হিসেবে চাঁদের দক্ষিণ মেরুতে অবতরণ করলো ভারত।

১০ মাস আগে

ব্রিকসের নতুন সদস্য তালিকায় বাংলাদেশ নেই কেন?

সম্প্রতি দক্ষিণ আফ্রিকার জোহানেসবার্গে অনুষ্ঠিত হলো ব্রিকস সম্মেলন। সম্মেলনটিতে সারা বিশ্বের প্রায় ৬৭ টি দেশকে এখানে আমন্ত্রণ জানানো হয়েছিল। আমন্ত্রিত দেশের মধ্যে ছিল ৫৩ টি আফ্রিকান দেশ বলিভিয়া, বাংলাদেশ, ইন্দোনেশিয়া সহ মোট ৬৭ টি দেশ। এই সম্মেলনে ব্রিকস এ নতুন করে আরো কয়েকটি দেশকে অন্তর্ভুক্ত করা হয়েছে।

১০ মাস আগে

নওরিন আফরোজ প্রিয়ার নগ্ন ভিডিও ভাইরাল

সামাজিক যোগাযোগ মাধ্যমে পরিচিত একটি নাম নওরিন আফরোজ প্রিয়া। নওরিন টিকটকের মাধ্যমে পরিচিত হয়েছে। নওরিন আফরোজ প্রিয়া টিকটকে খুবই জনপ্রিয় একজন কন্টেন ক্রিয়েটর। সামাজিক যোগাযোগ মাধ্যমে তার ফলোয়ার সংখ্যা অনেক। এগুলির পাশাপাশি নওরিন একজন ইউটিউবারও।ইউটিউবে তার ৬ লাখেরও বেশি সাবস্ক্রাইবার রয়েছে। আপনারা জানেন যে নওরিন আফরোজ প্রিয়ার নগ্ন ভিডিও ভাইরাল হয়েছে। এটা কি সত্যিই নওরিন ছিল? উত্তর হলো না। ভিডিও তে যে মেয়ে ছিল সে নওরিন না। সেটি ছিল এআই দিয়ে তৈরি একটি ডিপ ফেক ভিডিও। হ্যাঁ ঠিকই পড়েছেন। এটি এআই দিয়ে তৈরি। চলুন ডিপ ফেক ভিডিও বা এআই দিয়ে যা করা হলো সেটি সম্পর্কে জানা যাক।